ঈদে উপহার দেয়ার সময় খেয়াল রাখতে হবে যে ৩ টি গুরুত্বপূর্ণ বিষয়

eid-gift-41ঈদে আমরা আমাদের বন্ধু বান্ধব, আত্মীয়স্বজন, প্রিয়জনসহ আরো অনেককেই উপহার দিয়ে থাকি। উপহার যাকে দিবেন সে যে এতে খুশি তাতে কোন সন্দেহ নেই। কিন্তু উপহারটি যেন সে খুব খুশিমনে গ্রহণ করতে পারে, এজন্যে নিতে পারেন কিছু পদক্ষেপ। আসুন দ্রুত একবার চোখ বুলিয়ে আসি।

১) জেনে নিন প্রয়োজনঃ

যাকে উপহার দিতে চলেছেন জেনে নিন তার প্রয়োজনটা কি। অর্থাৎ সে এখনো ঈদে কোন জিনিসটি কেনে নি। আপনার উপহারটি যদি তার জন্যে বাহুল্য না হয়ে প্রয়োজনীয় হয়, তবে স্বাভাবিকভাবে সে খুব খুশি হবে।

২) সঠিক মাপ নিয়ে রাখুনঃ

উপহার দেয়াতে চমকের একটি ব্যাপার থাকে। তাই সাধারণত যার জন্যে উপহার কেনা হয় তাকে সঙ্গে নিয়ে সহজে কেউ যায় না। এর কারণে আপনি যদি কারো জন্য পোশাক, জুতা কিনতে যান কৌশলে তার মাপ জেনে নেয়াটা জরুরি। মাপ ঠিকঠাক না হলে অস্বস্তি বোধের জন্যে সে হয়তো আপনাকে বলতে পারবে না, আর এত সুন্দর উপহারটিও পড়ে থাকবে অবহেলায়।

৩) বয়স, রুচি বিচার করুনঃ

যার জন্যে উপহার কিনতে যাচ্ছেন তার বয়স, রুচি জেনে নিন। অনেকেই হয়তো নির্দিষ্ট কোন রঙ বা ব্র্যান্ড এড়িয়ে চলে। তাকে ঐ রঙ বা ব্র্যান্ডের উপহার দিলে তার ভাল নাও লাগতে পারে।

এই ছোট কিন্তু গুরুত্বপূর্ণ বিষয়গুলো মনে রেখে তবেই উপহার কিনুন। বাড়িয়ে তুলুন আপনার প্রিয়জনের ঈদের আনন্দ।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।

Leave a Reply