বেছে নিন আপনার জন্য উপযুক্ত মোজাটি

valoমোজা আমাদের নিত্যদিনের জীবনে অতি জরুরি একটি পণ্য। কিন্তু আমরা অনেকেই জানি না কোন মোজাটি আমাদের জন্য বেশি উপযুক্ত। কিছু মোজা বানানো হয় দেহের ব্যথা প্রশমনে, কিছু আবার পা কে ঠাণ্ডা কিংবা গরম রাখার জন্য। এছাড়া কিছু মোজা তৈরি করা হয় গন্ধ কিংবা ব্যাকটেরিয়া থেকে নিরাপদে থাকার জন্য।

এই পোস্টে আমি উল্লেখ করছি কিছু উপায়,যার মাধ্যমে আমরা খুব সহজেই আমাদের দরকারি মোজাটি বাছাই করে কিনতে পারব।

  • নরম ও আরামদায়ক : প্রথমেই দেখে নিতে হবে যে মোজার ভেতর টা নরম বা আরামদায়ক আছে কিনা । যদি আরামদায়ক না হয়ে থাকে, তাহলে আপনি জুতা বা হাই হিল পড়ে চরম অস্বস্তি বোধ করবেন। সাথে সাথে হাঁটার সময়েও আপনার কষ্ট হবে সীমাহীন ।
  • মোজার সাইজ দেখা : ৯০ % মানুষ যে ভুল টা করে থাকে, সেটা হল সাইজ দেখে মোজা না কেনা। ফলে দেখা যায় কিছু মোজা খুব শর্ট হয়, কিছু আবার খুব বড় হয়ে যায়। ভালো ব্র্যান্ড এর মোজা গুলি কমপক্ষে ৪ টি ভিন্ন সাইজের মোজা বানিয়ে থাকে।
  • মোজার ভেতরের ঘনত্ব পর্যবেক্ষণ করা : যেসব মোজা একটু বেশি ঘন, সেগুলি অন্য গুলির তুলনায় বেশি আরামদায়ক এবং সাথে সাথে বেশি দিন টেকসই হয়ে থাকে।
  • মোজাটি ঘর্ষণ-প্রতিরোধী কিনা : মোজা যদি ঘর্ষণ-প্রতিরোধী না হয়, তাহলে খুব তাড়াতাড়ি আপনার পা থেকে খুলে বের হয়ে যাবে। কাজেই এই দিকটি আপনাকে পরখ করে নিতে হবে।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।

Leave a Reply