মুক্ত থাকুন ফেসবুক এবং অন্যান্য ওয়েব ঠিকানার বিরক্তিকর বিজ্ঞাপন থেকে

adsআমরা অনেকেই ইন্টারনেট ব্রাউজ করতে গিয়ে নানান রকম  অনাকাংখিত বিড়ম্বনার শিকার হই।  সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অন্যান্য প্রয়োজনীয় ব্রাউজিং এর ক্ষেত্রে প্রায়ই আমাদের নানা রকম বিজ্ঞাপন (Ads) এর সম্মুখীন হতে হয় । এই অ্যাড গুলো অনেক ক্ষেত্রেই যথেষ্ট আপত্তিকর । এছাড়াও এই অ্যাডগুলো আপনার অতিরিক্ত ব্যান্ডউইথ খরচ করাবে, আপনার পিসির প্রসেসরকে বেশি কাজ করাবে, ল্যাপটপের ব্যাটারির আয়ু কমাবে এবং সর্বোপরি আপনাকে অনেক অনাকাঙ্ক্ষিত ওয়েব ঠিকানাই প্রবেশে বাধ্য করবে।

আর ফেসবুক (Facebook)  ব্যবহারকারিদের ক্ষেত্রে অনেক সময় দেখা যায় ,আপনার বন্ধু কোন অশ্লীল পেজে লাইক দিয়েছে ,তা অটোমেটিকালি সাজেশন আকারে আপনার সামনে চলে আসে । যা খুবই বিব্রতকর ।

এসব কিছু থেকে মুক্তি পেতে নিচের অ্যাড অন ( Add-ons ) গুলো আপনার ব্রাউজারে ইন্সটল করে নিন ,আর বিরক্তিকর অ্যাড থেকে সহজেই মুক্তি পান, ইনশাআল্লাহ।

ফেসবুক অ্যাড ব্লকের জন্য  (Facebook ads block)-

  • ফায়ারফক্স (firefox) ব্যবহার কারীগন ইন্সটল করুন-

https://addons.mozilla.org/…/…/fb-purity-cleans-up-facebook/

  • গুগলক্রম ব্যবহারকারিদের জন্য-

https://chrome.google.com/…/ncdlagniojmheiklojdcpdaeepochck…

সকল ওয়েব ঠিকানার অ্যাড ব্লকের জন্য (All ads block)-

  • Chrome, Safari & Opera ব্যবহারকারীগণ  ইন্সটল  করুন –

https://getadblock.com/

  • Mozila ব্যবহারকারীগণ  ইন্সটল  করুন-

https://addons.mozilla.org/en-US/firefox/addon/adblock-plus/

বি: দ্র  :পোষ্টটির ব্যপারে তথ্য ঋণ  ফেসবুকে Ask Sumon  ভাই।

ইন্সটল এর ক্ষেত্রে কোন সমস্যা হলে কমেন্টের মাধ্যমে জানান। সচেতন হোন ,ভালো থাকুন । আমার পরবর্তী পোস্ট পেতে পরামর্শ.কমে  চোখ রাখুন ।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।

 

 

 

Leave a Reply