সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় হওয়ার কিছু টিপস

zedg4কে না চায় সেলিব্রিটি হতে? এই তথ্য প্রযুক্তির যুগে সেলিব্রিটি না হয়েও সেলিব্রিটি হওয়া যায়। শুধু প্রয়োজন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে আপনার সচল বিচরন আর আপনি পেয়ে যাবেন তারকাদের মত হাজার হাজার ফলোয়ার। যদিও অনেক ফলোয়ার বানানো কঠিন কাজগুলোর মধ্যে একটি। তবে হ্যাঁ, কিছু নির্দেশনা অনুশীলন করলে আপনিও পেয়ে যেতে পারেন হাজার হাজার ফলোয়ার আর আপনিও হতে পারেন সেলিব্রিটি। আর্টিকেলটি পড়ুন আর জেনে নিন অনলাইন সেলিব্রিটি হওয়ার কিছু টিপস।

  • আপনার প্রোফাইলের মাধ্যমে আপনাকে সম্পূর্ণরূপে উপস্থাপন করুন। আপনার ছবি, বায়ো এবং আপনার প্রফেশন সম্পর্কে বিস্তারিত উল্লেখ করুন,যাতে আপনার প্রোফাইলটা বিশ্বাসযোগ্য মনে হয়। কেননা, সচেতন মানুষ তার বন্ধু তালিকায় নতুন কাউকে যুক্ত করার আগে প্রোফাইল চেক করেন।
  • আজেবাজে স্ট্যাটাস না দিয়ে দরকারি, চমৎকার এবং চিন্তার উদ্রেক ঘটায় এরকম টপিক আপনার ওয়ালে শেয়ার করুন। যাতে আপনার স্ট্যাটাস পড়ে অন্যরা আপনার প্রতি উৎসাহিত হয়।
  • পোস্ট শেয়ার করার পর কমেন্ট পেয়ে নীরব না থেকে তাদের সাথে কথোপকথনে অংশগ্রহণ করুন। তাদের মতামত আপনি শুনুন, বুঝুন এবং আপনার কোন মতামত থাকলে শেয়ার করুন। এতে আপনার পাঠকদের সাথে আপনার যোগাযোগ আরো ভাল হবে।
  • আপনার স্ট্যাটাস বা টুইট পোস্ট করার সময় ঘড়ির দিকে লক্ষ্য রাখুন। মাথায় রাখুন কখন পিক আওয়ার এবং কখন অফ পিক আওয়ার। সাধারণত অফ পিক আওয়ারে যত গুরুত্বপূর্ণ বিষয়ই আপনি পোস্ট করুন না কেন, এর রেসপন্স আপনি পিক আওয়ারের কম গুরুত্বপূর্ণ পোস্টের চাইতে কম পাবেন।
  • বোধগম্য ভাষায় আপনার মেসেজটি উপস্থাপন করুন, যাতে সবাই পড়ে এর গুরুত্ব বুঝতে পারেন। দুর্বোধ্য, কঠিন ভাষায় লেখা অনেক মজার এবং গুরত্বপূর্ণ পোষ্ট পড়তে পাঠক উৎসাহিত বোধ করবে না।
  • ঘন ঘন পোস্ট না দিয়ে একটু বিরতি নিন। এক ঘন্টার মধ্যে পাঁচটা পোস্ট না দিয়ে , প্রতি ঘন্টায় একটি পোস্ট দিন। এতে করে পাঠক আপানার পোস্টের প্রতি বিরক্ত হবে না এবং আপনার আগের মেসেজটা সবার কাছে পৌঁছানোর সময় পাবে।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।

Leave a Reply