সকলের দৃষ্টি আকর্ষণ এবং নতুন বন্ধু পাওয়ার জন্য নিজেকে যেভাবে উপস্থাপন করবেন

friendsসবাই চায় নিজেকে আকর্ষণীয়ভাবে মানুষের সামনে উপস্থাপন করতে। যখনই কেউ আকর্ষণীয় ব্যক্তিকে দেখে, নিজের অজান্তেই আকৃষ্ট হয় তার প্রতি, ফলে গড়ে ওঠে নতুন বন্ধুত্ব। এই লেখাটিতে আপনাদের জানাচ্ছি মানুষের দৃষ্টি আকর্ষণ (peoples attention) এবং নতুন বন্ধুত্ব গড়ে তোলার জন্য (gain new friends) নিজেকে উপস্থাপন করার কিছু পদ্ধতি।

১. নিজেকে পরিচ্ছন্ন রাখুন সবসময় (Be hygienic):

মানুষ তার সান্নিধ্যই বেশি কামনা করে যে নিজেকে পরিচ্ছন্ন (hygienic) রাখে। তাই প্রতিদিন ২ বার দাঁত ব্রাশ করুন, নিয়মিত গোসল করুন, ডিওডোরেন্ট বা সুগন্ধি ব্যবহার করুন।

২. পরিধেয় পোশাকে আনুন সুখী ভাব (Bring joy to your dressing style):

নিজের পোশাকে সুখী ভাব (joyful) নিয়ে আসুন। বিভিন্ন রঙিন পোশাক পরার চেষ্টা করুন, কারণ এধরণের পোশাক যারা পরে তাদের বাইরে থেকে দেখে আনন্দময় এবং আকর্ষণীয় মনে হয় যা মানুষকে নিজের দিকে আকর্ষণ করার এক অন্যতম কার্যকর পদ্ধতি। নিত্য নতুন ফ্যাশনগুলোর সাথে নিজেকে পরিচয় করান এবং তা অনুসরণ করার চেষ্টা করুন। মানুষ নিজের অজান্তেই আপনার সান্নিধ্য কামনা করবে।

৩. আচরণে পরিবর্তন আনুন (Improve your attitude):

নিজের আচরণে পরিবর্ত আনুন। হাসিমুখে অন্যের সাথে কথা বলুন,মাথা উঁচু করে চলাফেরা করুন, অন্যের সাথে কথা বলার সময় তার চোখের দিকে তাকান। আত্মবিশ্বাসী (confident) হয় উঠুন এবং আপনি যে আত্মবিশ্বাসী তা আচরণে ফুটিয়ে তুলুন।

৪. অপরিচিত ব্যক্তিদের সাথে কথা বলুন (talk to strangers):

অপরিচিত ব্যক্তিদের সাথে কথা বলার চেষ্টা করুন প্রতিদিন। তা হতে পারে বাসে নিজের পাশে বসা ব্যক্তি বা ক্লাসে নতুন আসা ছাত্রটি। অচেনা কেউ কথা বললে প্রথমে যে কেউই সংকোচ বোধ করবে, কিন্তু আপনি যদি নিজের আচরণের মাধ্যমে তাদের বুঝাতে পারেন শুধুমাত্র আলাপচারিতাই আপনার মূল উদ্দেশ্য তবে তাদের মধ্য থেকে খুব ভাল কোন বন্ধু পেয়ে যেতে পারেন সহজেই।

৫. অন্যকে সাহায্য করুন (be helpful to people):

নিজের সাধ্যমত অন্যদের সাহায্য করুন। বৃদ্ধ বা শিশুদের রাস্তা পার করে দেয়া, কারো ভারি ব্যাগ বহন করে দেয়া, রক্তদান করা ইত্যাদি। এধরণের ছোট ছোট ভাল কাজগুলো অন্যদের দৃষ্টিতে আপনাকে একজন ভালমানুষ হিসেবে উপস্থাপন করে এবং নতুন বন্ধুত্ব তৈরি করে।

এ ধরণের আরও লেখা পড়ুনঃ

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।

Leave a Reply