আমাদের কথা

পরামর্শ.কম এক্সপোনেন্ট ইনফোসিস্টেমের একটি উদ্যোগ। এক্সপোনেন্ট পরিবার ও তার শুভানুধ্যায়ী সকলের পক্ষ থেকে আপনাকে পরামর্শ.কমে স্বাগত জানাই।

ছাত্র/ছাত্রী,গৃহিনী,ব্যবসায়ী, চাকুরিজীবি আপনার পেশা বা বয়স যাই হোক আপনি এমন অনেক বিষয় জানেন যা অন্যরা জানেন না। আপনার এই জ্ঞান প্রকাশিত হলে অনেকেরই কাজে লাগতে পারে। কোন কাজ কিভাবে করতে হবে সেই বিষয়ে গাইড ও পরামর্শ বিষয়ক লেখা প্রকাশের জন্যই পরামর্শ.কম সাইটটি তৈরি হয়েছে।

ওয়েবে বাংলা ভাষায় প্রকাশিত লেখার যথেষ্ঠ ঘাটতি আছে। পরামর্শ.কম তথ্য সমৃদ্ধ বাংলা ভাষায় লেখা প্রকাশ করে সেই ঘাটতি পুরনের ক্ষুদ্র প্রচেষ্টা মাত্র। পরামর্শ.কমের নিজস্ব লেখক ও অতিথি লেখকদের যৌথ প্রচেষ্টায় এই সাইটটি বাংলা ভাষাভাষী মানুষের অভিজ্ঞতা ও জ্ঞান বিনিময়ের সেতু বন্ধন হিসাবে কাজ করবে এই লক্ষ্য নিয়ে আমাদের যাত্রা।

পরামর্শ.কম অন্যান্য তথ্যভিত্তিক সাইট থেকে আলাদা। অনেক সাইট যেখানে যেকোনো ধরনের নিবন্ধ প্রকাশ করে এই সাইটে কেবল পরামর্শ তথা গাইড (how to ) ভিত্তিক নিবন্ধ প্রকাশ করে।

প্রকাশের ক্ষেত্রে সাইটের সম্পাদকমন্ডলী কিছু নীতিমালা অনুসরণ করে থাকে। পাঠকের উপকারে আসবে এমন যে কোনো ধরনের ইতিবাচক পরামর্শই এই সাইটে প্রকাশ হবে। তবে রাজনীতি, ধর্মীয় বিদ্বেষ, ঘৃণা ছড়ানো সহ নেতিবাচক উদ্দেশ্যে লেখা প্রকাশ করা হয় না।

লেখার জন্য কাউকে অর্থ প্রদান করা হয় না। তবে উৎসাহ সৃষ্টি করার জন্য প্রতি মাসে প্রকাশিত নিবন্ধের লেখকদের মধ্যে একজনকে অর্থ পুরস্কারের ব্যবস্থা চালু আছে।

কিছু প্রশ্নোত্তর

প্রশ্নঃ পরামর্শ.কম এর উদ্দেশ্য বা লক্ষ্য কি?
উত্তরঃ পরামর্শ.কম এর মূল উদ্দেশ্য হচ্ছে বাংলা ভাষায় বিভিন্ন বিষয়ের উপর নির্দেশনা (how to), টিউটোরিয়াল, রেসিপি, কাউন্সেলিং ভিত্তিক লেখা প্রকাশ করা। এর মাধ্যমে নিজের জানা জ্ঞান যেমন অন্যদের সাথে আদান-প্রদানের সুযোগ তৈরি হবে, অন্যরা সেটা জেনে উপকৃত হবে; একইভাবে নিজেরও একটি ইতিবাচক ভাবমূর্তি তৈরি হবে।

 প্রশ্নঃ আমি পরামর্শ.কম এ লিখতে চাই, আমাকে কি করতে হবে?
উত্তরঃ আমাদের সাইটে লিখতে হলে প্রথমেই আপনাকে “এই লিঙ্কে যেয়ে” আইডি খুলতে হবে। মনে রাখতে হবে, কোন ছদ্মনামে আইডি খোলা যাবে না। আইডি নাম বাংলা অক্ষরে লেখাই বেশি গ্রহণযোগ্য।
পড়ুন এখানেও

 

Leave a Reply