৪ টি রোম্যান্টিক ও খুব কম খরচে বিবাহ বার্ষিকী উদযাপনের আইডিয়া

4 Low Cost Romantic Wedding Anniversary Ideasআমাদের জীবনের সুন্দর কিছু মুহূর্তের মধ্যে অন্যতম হলো বিবাহ বার্ষিকী (wedding anniversary)। আর এই বিশেষ দিনটিকে স্মরণীয় ও অর্থবহ করে তুলতে আমরা সবাই নানা ধরণের পরিকল্পনা করে থাকি। শুধু যে দামী গিফট আপনার এই বিশেষ দিনটি স্মরণীয় করে তুলতে পারে এমনটা বরং খুব কম খরচে কিছু রোম্যান্টিক আইডিয়া আপনার এই বিশেষ দিনটির আনন্দ আরও শতগুণ বাড়িয়ে তুলতে পারে।

আজও তেমনই ৪ টি রোম্যান্টিক কিন্তু কম খরচে উদযাপন করা যায় এমন বিবাহ বার্ষিকী উদযাপনের আইডিয়া দেবো।

রোম্যান্টিক রাত্রিকালীন বনভোজন(nightlife picnic)

আপনার বিবাহ বার্ষিকীর আনন্দ কয়েকগুণ বাড়িয়ে দিতে ও অর্থবহ করে তুলতে এক গাদা টাকা খরচ করে লোক দেখানো পার্টি করার কোন প্রয়োজন নেই। তারচেয়ে সুন্দর একটি জায়গা নির্বাচন করে দুজন মিলে একটি রাত্রিকালীন বনভোজনের আয়োজন করতে পারেন। যা আপনাদের সম্পর্ক আরও রোম্যান্টিক ও মোহময় করে তুলতে সাহায্য করবে।

ঘরোয়া পরিবেশে আয়োজন করুন ক্যান্ডেললাইট ডিনার(candlelight dinner)

দামী কোন রেস্টুরেন্ট না গিয়ে বাড়িতে নিজেরাই একটি রোম্যান্টিক ক্যান্ডেললাইট ডিনার এর আয়োজন করে ফেলুন। আপনার স্ত্রীকে রান্নাঘরে একা না পাঠিয়ে দুজন মিলে রান্না করুন নিজেদের পছন্দের খাবার। ডিনারের আয়োজন সম্পূর্ণ হলে আপনার মিউজিক প্লেয়ারে বাজিয়ে দিন কোন রোম্যান্টিক গান, ডাইনিং এ রাখুন পছন্দের কোন ফুল ভর্তি ফুলদানি, খাবার টেবিলে মোমবাতির আবছা আলো রেডি রাখার সাথে টেবিলে ফুলের পাপড়ি ছড়িয়ে দিতে ভুলবেন না। গ্যারান্টি দিয়ে বলতে পারি আপনাদের সময় কাটবে অসাধারণ আবেগে আর ভালোলাগায়।

চলে যান দুজনের স্মৃতি বিজড়িত কোন জায়গায়(a trip down memory lane)

সম্পর্কের শুরুর স্মৃতিবিজড়িত কোন কাছকাছি জায়গায় এই দিনটিতে ঘুরতে যেতে পারেন। স্মৃতি রোমন্থনের সাথে সাথে আপনার বিবাহ বার্ষিকীর বিশেষ দিনটি আরও মহিমান্বিত হয়ে উঠবে।

আপনার নতুন মুহূর্তগুলো ফ্রেমে বন্দি করুন (a romantic photo shoot)

আপনাদের সুখী দম্পতির বিবাহ বার্ষিকীর মধুর সময়গুলো ফ্রেমে বন্দি করতে একজন ভালো ফটোগ্রাফারের (অবশ্যই পরিচিত কেউ যিনি কম সম্মানীতে কাজটি করে দেবেন) সন্ধান করুন। এই বিশেষ দিনটি সারাজীবন ধরে রাখতে একসাথে তুলে ফেলুন কিছু কাঁপল ছবি। আজকের এই ছবিগুলোই আগামীতে আপনাদের আনন্দের মুহূর্তগুলোর রেশ ধরে রাখবে।

এই সামান্য কয়েকটি চেষ্টা আপনাকে হয়তো কিছু সময়ের জন্য হলেও স্বর্গীয় অনুভূতি পাইয়ে দেবে। একঘেঁয়ে সময়গুলোকে একটু রঙিন আর ঝলমলে করে তোলার এমন উপলক্ষ হাতছাড়া করবেন না।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।

Leave a Reply